অসহায়দের পাশে ইউনিভার্সিটি স্টুডেন্টস অ্যলিয়ন্স অব বক্সগঞ্জ

স্বকৃত গালিব ,নিজস্ব প্রতিবেদক :

কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার বক্সগঞ্জ ইউনিয়নের বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের নিয়ে স্বেচ্ছাসেবী সংগঠন ‘ইউনিভার্সিটি স্টুডেন্টস অ্যলিয়ন্স অব বক্সগঞ্জ’ (উসাব) এর উদ্যোগে ৪২০ অসহায় পরিবারের মাঝে উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে।

বিশ্বব্যাপী করোনা যখন মহামারিরূপ নিয়েছে, বাংলাদেশও এর ভয়ানক থাবা থেকে রেহাই পায়নি।কুমিল্লা জেলাসহ সারা বাংলাদেশ এখন করোনা ভাইরাসে আক্রান্ত। এ ভাইরাসটি খুব দ্রুত বিস্তার করে মানুষকে নিয়ন্ত্রণ করার চেষ্টা করছে। যে ভাইরাসকে মানুষই পারতো প্রতিরোধ করতে, শুধুমাত্র সচেতনতার অভাবে, বিষয়টিকে গুরুত্ব না দেয়ার ফলে, কিছু মানুষের উদাসীনতায় বাংলাদেশেও এর ভয়ানক বিস্তার এখন অনেকটাই পরিস্কার। এখন ভাইরাসটিই মানুষকে মৃত্যুর কোলে ফেলে দিচ্ছে, দীর্ঘ হচ্ছে লাশের সারি।

একদিকে মানুষের করোনা আতঙ্ক, অন্যদিকে খাদ্য সংকট। যেখানে সরকারকে হিমশিম খেতে হচ্ছে মানুষের জীবনের সঠিক নিরাপত্তা প্রদানে। দায়িত্ববান অনেক প্রভাবশালী কর্তাব্যক্তিরা যখন নিজেরদের আড়াল করে রেখেছেন। জনপ্রতিনিধি বা দায়িত্ববান কাউকে না পেয়ে যেখানে বাঁচার তাগিদে সাধারণ মানুষ খাদ্যের জন্য শত বাধা নিষেধ শর্তেও রাস্তায় বের হচ্ছেন ত্রাণের জন্য।ঠিক সেই সময় অসহায় মধ্যেবিত্ত অসুবিধায় থাকা মানুষদের পাশে উপহার সামগ্রী নিয়ে দাঁড়িছে ইউনিভার্সিটি স্টুডেন্টস অ্যলিয়ন্স অব বক্সগঞ্জ’ (উসাব) এর সদস্যবৃন্দ।

বিতরণকৃত উপহার সামগ্রীর মধ্যে ছিল চার কেজি চাল, এক লিটার তৈল, দুই প্যাকেট লাচ্ছা সেমাই, দুই কেজি আলু, এক প্যাকেট দুধ, এক কেজি চিনি, এক কেজি পেঁয়াজ, এক কেজি আটা, একটি সাবান, এক কেজি লবণ ও আধা কেজি ডাল সহ নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী।সংগঠনের সদস্যরা এই সময় অসহায়দের বাড়ি বাড়ি গিয়ে এ উপহার সামগ্রী পৌঁছে দিয়ে আসেন। “ইউনিভার্সিটিতে স্টুডেন্টস অ্যলিয়ন্স অব বক্সগঞ্জ’ (উসাব)” এর পক্ষ থেকে উপহার সামগ্রী পেয়ে সন্তোষ প্রকাশ করেছেন স্থানীয় অসহায় পরিবারের সদস্যরা।

এই সময় বক্সগঞ্জ ইউনিয়নের উপহার পাওয়া অসহায় কয়েকজন পরিবার জানায়, করোনার প্রভাবে কাজ হারিয়ে নিঃস্ব হয়ে বাড়িতেই বসে আছি। এবং পরিবার নিয়ে কষ্টে দিন পার করছি। এই সময় ছাত্রদের কাজ থেকে কিছু খাবার পেয়ে, পরিবার নিয়ে ভাল ভাবে দুইবেলা খেয়ে কয়েকদিন পার করতে পারব। আরা শিক্ষার্থীদের মঙ্গল কামনা করে বলেন, সে সব ছাত্র খাবার দিয়ে গেছে তাদের যেন আল্লাহ ভাল করন।

উসাব এর সদস্য রিয়াজ উদ্দিন অন্তর বলেন,বিশ্ববিদ্যালয়ের কয়েক জন উদ্দোমি যুবককে নিয়ে আমাদের এই সংগঠন।দেশের যে কোন খারাপ সময়ে আমরা মানুষের পাশে এসে দাঁড়াই। এরই পরিপ্রেক্ষিতে আমরা করোনার এই সময় অসহায় মানুষের পাশে এসে দাঁড়িয়েছি।করোনা শুরুর পর থেকেই আমরা গ্রামের মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে হ্যান্ড স্যানিটাইজার বিতরণ, মাইকিং ও লিফলেট বিতরণ করে আসছি।

সংগঠনের আহবায়ক ইয়াছিন আরাফাত সমাজের সকল সামর্থবানকে বর্তমান এ মহা বিপদে এগিয়ে আসার আহ্বান জানিয়ে বলেন,বক্সগঞ্জ ইউনিয়নের স্থানীয় জনগনের সহযোগিতায় উসাব ৪২০টি কর্মহীন অসহায় পরিবারের দরজার উপহার সামগ্রী পৌঁছে দিয়ে আমরা আনন্দিত। যতদিন এই দুর্যোগ থাকবে, অসহায় মানুষদের পাশে থাকবে উসাব।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
error: ধন্যবাদ!